চারঘাটের নন্দনগাছিতে রেল ও সিএনজি সংঘর্ষ, আহত-৩

চারঘাটের নন্দনগাছিতে রেল ও সিএনজি সংঘর্ষ, আহত-৩

চারঘাটের নন্দনগাছিতে রেল ও সিএনজি সংঘর্ষ, আহত-৩
চারঘাটের নন্দনগাছিতে রেল ও সিএনজি সংঘর্ষ, আহত-৩

চারঘাট প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলায় নন্দনগাছী কুঠিপাড়া বটতলায় অরক্ষিত রেল ক্রসিংয়ে রেল ও সিএনজি সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১ টায় এ দূর্ঘটনা ঘটে। বটতলার অরক্ষিত ক্রসিং এ চিলাহাটি থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা তিতুমীর এক্সপ্রেস এর সাথে সিএনজির সংঘর্ষে ৩ জন আহত হন। আহতরা হলে- বাঘা উপজেলার ফতেপুরের পরিচয় প্রাং (৫৫), একই গ্রামের শহিদা বেগম (৩৫) এবং লালপুর উপজেলার রামপাড়ার বাবল ইসলাম (৪৫)।

স্থানীয় ও পুঠিয়া ফায়ার সার্ভিস এর ফায়ার হাউজ পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাত ১১.৩০টার সময় উপজেলার নীমপাড়া ইউনিয়নের নন্দনগাছী কুঠিপাড়ার বটতলায় অরক্ষিত রেল গেইটে তিতুমীর এক্সপ্রেস এর সাথে সিএনজির সংঘর্ষ হলে সিএনজি চালকসহ ৩ যাত্রী অদূরে ছিটকে পরে। স্থানীয় এলাকাবাসী পুঠিয়া ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে দূর্ঘটনায় আহতদের উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শুক্রবার সকালে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকের সাথে যোগাযোগ করলে জানা যায়, রেল দুর্ঘটনায় ৩ জনের মাথা ও শরীরে গুরত্বর আঘাত লাগায় ওই রাতে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দক্ষিন, পূর্ব ও উত্তরাঞ্চলগামী যাত্রীবাহী ট্রেন ও মালগাড়ী ট্রেনগুলো চারঘাট উপজেলার সরদহ ও নন্দনগাছী জনবহুল গ্রামের মধ্য দিয়ে প্রতিদিন প্রায় ২৫টি ট্রেন চলাচল করে। এই রেল পথ অতিক্রম করতে প্রায় ১২টি জায়গায় লেভেলক্রসিং পথ রয়েছে। এর মধ্যে হলিদাগাছি এবং চারঘাট-পুঠিয়া সড়কে নন্দনগাছি ২টি লেভেলক্রসিং রেলগেট রয়েছে। অন্য ১০টি অরক্ষিত রেল গেইট হলো- দিঘলকান্দি মোল্লাপাড়া ঢালান, দিঘলকান্দি গাঙ্গনপাড়া, হলিদাগাছী, হলিদাগাছি সিগনাল, দৌলতপুর, শলুয়া ঢালান, বালুদিয়ার, নন্দনগাছি, কর্মকারপাড়া, বরকতপুর ও কালুহাটি।

রেল লাইনে অরক্ষিত লেভেলক্রসিং ও গেটম্যান না থাকায় প্রতিনিয়ত চলাচলরত ট্রেনের সাথে স্থানীয় ছোট ছোট যানবাহন দূর্ঘটনার শিকার হচ্ছে, ঝরে যাচ্ছে অকালে অনেক প্রান। অরক্ষিত রেল গেইটগুলোতে স্থানীয় জনগন এবং বিকল্প যানবাহন চলাচলে সর্তকতা অবলম্বন করা সাইনবোর্ড দেওয়া ছাড়া স্থায়ী সমাধান নেই বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

এবিষয়ে মুঠোফোনে সরদহ রোড ষ্টেশন কর্তব্যরত কারো সাথে যোগাযোগ করা হলে কাউকে পাওয়া যায়নি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply